শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন

দাকোপের চালনায় পৈত্রিক সম্পত্তি দখল প্রচেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন

দাকোপের চালনায় পৈত্রিক সম্পত্তি দখল প্রচেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন

জিএম,আজম, দাকোপ ( খুলনা) প্রতনিধি:
দাকোপ চালনা পৌরসভায় পৈত্রিক সম্পত্তির জায়গা জমি দখল প্রচেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে দাকোপ প্রেসক্লাব সম্মেলন কক্ষে চালনা বাজার লঞ্চঘাট এলাকার বাসিন্দা দাকোপে আওয়ামীলীগ কার্যালয়ের ভূমি দাতা মৃ: কুঞ্জ বিহারী বিশ্বাসের কুমারেশ বিশ্বাস সংবাদ সম্মেলনে তার লিখিত বক্তব্যে বলেন, আমার পূর্বাধীকারীর দীর্ঘ দিনের স্বত্ব দখলীয় চালনা পৌরসভার ৪নং ওয়ার্ডে অবস্থিত পানখালী মৌজার এস.এ ৫৫২ নং খতিয়ানের ৩১০১ নং দাগে ০.৩৮ একর সম্পত্তি যা আমার অন্যান্য সম্পত্তি সহ পিতার জীবনকাল থেকে আমি দীর্ঘ ২৫ বৎসরেরও বেশি সময় ধরে শান্তিপূর্ণ ভোগ দখলে আছি।

উক্ত সম্পত্তিতে চিহ্নিত আইল সীমানায় বেড়িবাঁধ নির্মানে স্থানীয় লোকদ্বারা মৎস্য ঘের পরিচালনা করে আশা অবস্থায় বহিরাগত মৃ: বজলুর রহমানের স্ত্রী কাজী রেহেনা পারভীন এবং ওদুদ কাজীর পুত্র বিদ্যুৎ কাজী ও বিল্টু কাজীসহ একটি কুচক্রী মহলের ইন্ধনে দখলের প্রচেষ্টা করে। যা পূর্বেই স্থানীয় ভাবে সালিশ বিচারে মীমাংসা হয়।

কিন্তু লিখিত সালিশীনামা অমান্যে করে বহিরাগত লোজ জন নিয়ে তার জায়গার আংশিক দখলের চেষ্টা করে। এ ঘটনার পর কুমারেশ বিশ্বাস বাদী হয়ে খুলনার বিজ্ঞ যুগ্ম জেলা জজ ৪র্থ আদালতে উল্লেখিত ব্যক্তিদের বিবাদী করে দে: ৩৮/২০২০ নং মামলা দায়ের করেন। যা নালিশী সম্পত্তি নিয়ে বিজ্ঞ অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খুলনা আদালতে রিভিশন- ৪১/২০ চলমান। তিনি সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে আরো বলেন,গত ইং ২০ জানুয়ারী বুধবার অনুঃ সকাল ৭টায় উক্ত ব্যক্তিগণ ও তাদের সহযোগী লোকজন দা, লাঠি, শাবল, কোদাল, ইট, বালি, লোহার রড নিয়ে নালিশী মামলাধীন সম্পত্তিতে মাটি কেটে গর্ত করে পাকা ঘর নির্মানের চেষ্টা করলে তাৎক্ষনিক ভাবে তিনি তাদেরকে বাধা প্রদান করেন।

বাঁধা প্রদান করার ঘটনাকে কেন্দ্র করে উক্ত ব্যক্তিগন ক্ষিপ্ত হয়ে তাকে ভয়-ভীতি ও মারধর করতে উদ্যত হয়। এ সময় তিনি স্থান ত্যাগ করে উক্ত ব্যক্তিদের বিরুদ্ধে দাকোপ থানায় একটি জিডি করেন যাহার নং-৭৩৫, তারিখ-২০/০১/২১। তিনি এ ঘটনায় পর স্থানীয় প্রশাসনকে বিষয়টি অবহিত করে উল্লেখিত ব্যক্তিদের দখলের প্রচেষ্টার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন। এ সময় উপস্থিত ছিলেন ভূক্তভোগী কুমারেশ বিশ্বাসের স্ত্রী সন্ধ্যা রানী বিশ্বাস, কন্যা ঈশিতা বিশ্বাস।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com